আজকাল ওয়েবডেস্ক: প্রযুক্তির উন্নতির দিনে প্রায় সব বিষয়েই নানা পথ খুলে গিয়েছে। যোগাযোগ ব্যবস্থা এখন অনেক বেশি উন্নত। পাবলিক ট্রান্সপোর্টের উপর আর অনেক সময়ই ভরসা করে পথে ঘাটে বেরোন না মানুষ। কারণ ভোর হোক বা বেশি রাত, ওলা-উবার-সহ একগুচ্ছ অ্যাপ ক্যাব এসেছে। সেসব অ্যাপে গিয়ে সাধারণ মানুষ বুক করে নিতে পারেন বাইক, চারচাকা। 

অনেক সময়েই অ্যাপ ক্যাবের বিরুদ্ধে নানা অভিযোগও তুলেছেন যাত্রীরা। তবে এবারে যা অভিযোগ এল, তাতে তো যাত্রী আতঙ্কিত, সঙ্গে চক্ষু চড়কগাছ সাধারণেরও।

সমাজমাধ্যমে ওই যাত্রী নিজের সঙ্গে অ্যাপ-ক্যাব চালকের কথোপকথনের স্ক্রিনশট দিয়েছেন। তাতে দেখা গিয়েছে, গাড়ি বুক করার পর, যাত্রী লিখেছেন, তাঁর গন্তব্য আনন্দ বিহার টার্মিনাল, তিনি নির্দিষ্ট জায়গায় অপেক্ষা করছেন গাড়ির জন্য। তার জবাবে ওই চালক লিখেছেন, আনন্দ বিহার চলে যান। আমি খুশি হব, আপনাকে কিডন্যাপ করার জন্য সেখানে গেলে।

ক্যাব চালকের এই মেসেজ দেখে রীতিমত মাঝরাস্তায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রী। তিনি সমাজমাধ্যমে লিখেছেন, ‘এই লেখা লেখার সময়ও আমি কাঁপছি আতঙ্কে। আমার এক ঘণ্টায় ট্রেন রয়েছে, এরপর আমি জানি না সময়ের মধ্যে স্টেশনে পৌঁছতে পারব কি না।‘ তিনি এও জানান, গাড়ি বুক করে তিনি ফোন পকেটে রেখে ব্যাগপত্র গোছাচ্ছিলেন। বেশ কিছুক্ষণ পর, আচমকা ফোন বের করে দেখেন, চালকের মেসেজ। সঙ্গে সঙ্গে তিনি ওই ক্যাব বাতিল অর্থাৎ ক্যানসেল করে দেন। কিন্তু গাড়ি ক্যানসেল করে দিলেও, আতঙ্ক কাটছে মা যাত্রীর। অনেকেই ওই পোস্ট দেখে বলছেন, রাত-বিরেতে এই অ্যাপ ক্যাবই ভরসার, সেক্ষেত্রে এই ধরনের ঘটনা ঘটলে, বিশ্বাস থাকবে কী করে?